এপ্রিল ২৫, ২০২৪


করোনা নিয়ে আতঙ্কিত না হতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

করোনা নিয়ে আতঙ্কিত না হতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক : স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহেদ মালিক বলেছেন, করোনা ভাইরাস নিয়ে আমরা আতঙ্কিত। তবে এটি মারাত্মক নয়। তিনি আরো জানান, করোনা ভাইরাসে মৃত্যুর হারও অনেক কম। সারাবিশ্বে ২ বা ৩ শতাংশ।

সোমবার বিকালে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন । সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, গুজব যাতে না ছড়ায় সেদিকে খেয়াল রাখতে হবে। আমরা আশা করি আপনারা সবাই যত্নশীল হবেন। দেশের বিষয়ে এখন সকলের সহযোগিতা দরকার। আমাদের দেশের সবার আন্তরিকতা আছে আবার কিছু দুর্বলতাও আছে।

আমাদের এখানে অনেক ঘনবসতি। এক কোটি লোক বাইরে কাজ করে। ১০২টা দেশে ভাইরাস ছড়িয়ে গেছে। আমাদের লোক সব দেশেই আছে।

তিনি বলেন, বিশ্বের যেসব দুর্যোগপূর্ণ এলাকা থেকে মানুষ আসবে তাদেরকে আমরা বিশেষভাবে পরীক্ষা নিরীক্ষা করবো। প্রয়োজন হলে কোয়ারেন্টিনে নিয়ে যাবো। ডা. জাহেদ মালিক বলেন, এখন আমরা পোস্টার ব্যানার লিফটলেট দেয়ার ব্যবস্থা করবো। আগামী দুই দিনের মধ্যে সারাদেশে পৌঁছে যাবে।

সামাজিক অনুষ্ঠান পরিহার করার কথা জানিয়ে মন্ত্রী বলেন, খেলাধুলা, সামাজিক প্রোগ্রামগুলো না করলেই ভালো। যদি করে তাহলে সীমিত আকারে করবে। এই বিষয়ে ডিসি সাহেবদের নির্দেশনা পাঠিয়েছি।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে ডা. জাহেদ মালিক বলেন, স্কুল-কলেজ এখনই বন্ধ করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। তবে শিক্ষা প্রতিষ্ঠানে পর্যাপ্তা সাবান, হ্যান্ড স্যানিটাইজার রাখার কথা বলা হয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *