ফেব্রুয়ারি ২২, ২০২৪


করোনা আতঙ্কে বাকিংহাম ছাড়লেন রানি

করোনা আতঙ্কে বাকিংহাম ছাড়লেন রানি

অনলাইন ডেস্ক : করোনা আতঙ্কে রীতিমত আতঙ্কিত ব্রিটেন। সিওভিআইডি ১৯ ভাইরাসের থাবা এড়াতে তাই রানি এলিজাবেথ ত্যাগ করলেন বাকিংহাম প্যালেস। জানা যাচ্ছে আপাতত রানি এবং রাজা ফিলিপ উইন্ডসর ক্যাসেলে থাকবেন। সেখানে তাদের কোয়ারেন্টাইন করে রাখা হবে।

রাজ পরিবারের তরফে জানানো হয়েছে রাজা এবং রানি সুস্থ আছেন। বাকিংহাম প্যালেসে অনেক পর্যটক আসেন। রানির সঙ্গে অনেকেই দেখা করেন। আর সেই কারণেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রাজা এবং রানিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এই ক্যাসেল বাকিংহাম প্যালেস থেকে ২৫ কিলোমিটার দূরে। আর খুব একটা মানুষজন সেখানে আসেন না।

ব্রিটেনেও ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী সেদেশে ২১ জন আক্রনাত হয়েছে এই ভাইরাসে। পাশপাশি সেখানকার হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর অভাব রয়েছে। ৭০ বছরের বেশী বয়সীদের সেদেশের সরকারের তরফে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা ভাইরাসে ভয়াবহ পরিস্থিতি গোটা বিশ্বজুড়ে। চিন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের হামলায় বিশ্বজুড়ে ৫০০০ জনের বেশি মৃত। চিনেই মৃত তিন হাজারের বেশি, আর ইতালিতে সেই সংখ্যা ১০০০ পেরিয়েছে। এছাড়া ইরান ও অন্যান্য দেশ মিলিয়ে আরও মৃত্যুর পরিসংখ্যান আসছে। করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লক্ষ ৩৫ হাজার। মৃত ও আক্রান্তের অধিকাংশই চিন, ইতালির বাসিন্দা।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *