জুন ১৯, ২০২৪


ভারতে করোনাভাইরাসে মৃত ৭৭, আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৩৭৪

ভারতে করোনাভাইরাসে মৃত ৭৭, আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৩৭৪

অনলাইন ডেস্ক : ভারতে করোনাভাইরাসে এ পর্যন্ত ৭৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৩৭৪। এ পর্যন্ত ২৬৭ জন সুস্থ হয়েছে।

রোববার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর সূত্রে ওই তথ্য প্রকাশ্যে এসেছে।

শনিবার মৃতের সংখ্যা ছিল ৬৮। আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৯০২। ভারতে এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে। সেখানে এপর্যন্ত ৪৯০ জন আক্রান্ত হয়েছে। এরপরেই দ্বিতীয়স্থানে রয়েছে তামিলনাড়ু রাজ্য। এখানে আক্রান্ত হয়েছে ৪৮৫ জন। তৃতীয় স্থানে থাকা রাজধানী দিল্লিতে ৪৪৫ জন আক্রান্ত।

এছাড়া কেরালা ৩০৬, তেলেঙ্গানা ২৬৯, উত্তরপ্রদেশ ২২৭, রাজস্থান ২০০, অন্ধ্র প্রদেশ ১৬১, কর্ণাটক ১৪৪, গুজরাট ১০৫, মধ্যপ্রদেশ ১০৪, জম্মু-কাশ্মীর ৯২, পশ্চিমবঙ্গ ৬৯, পাঞ্জাব ৫৭, হরিয়ানা ৪৯, বিহার ৩০, অসম ২৪, উত্তরাখণ্ড ২২, উড়িষ্যা ২০, চণ্ডীগড় ১৮, লাদাখ ১৪, আন্দামান-নিকোবর ১০, ছত্তিসগড় ৯, গোয়া ৭, হিমাচল প্রদেশ ৬, পুদুচেরি ৫,, মণিপুর ২, ঝাড়খণ্ড ২, মিজোরাম ১ এবং অরুণাচল প্রদেশে ১ জন আক্রান্ত হয়েছে।

এদিকে, করোনা ঠেকাতে লকডাউন পরিস্থিতির মধ্যে, দিল্লি পুলিশ ৮ ও ৯ এপ্রিল, অর্থাৎ শবেবরাতে কাউকে বাসা থেকে না বেরোনোর জন্য আবেদন করেছে। এজন্য একটি পোস্টারও প্রকাশ করা হয়েছে। কোনোভাবেই যেন কেউ দিল্লির কোনও গলি বা মহল্লায় জড়ো না হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে। এছাড়া ধর্মীয় নেতাদের কাছেও লকডাউন যাতে সবাই মেনে চলে সেজন্য আবেদন করা হয়েছে।

কোনওভাবেই বেআইনি কাজকর্ম সহ্য করা হবে না এবং যে ব্যক্তি ৮ ও ৯ এপ্রিল শবেবরাতে বাইরে বের হবে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও দিল্লি পুলিশের পক্ষ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *