ফেব্রুয়ারি ২১, ২০২৪


সাভারে দুই পোশাক কারখানায় ১৭৩ শ্রমিককে অব্যাহতি

সাভারে দুই পোশাক কারখানায় ১৭৩ শ্রমিককে অব্যাহতি

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের কারনে বন্ধকে কাজে লাগিয়ে ঢাকার সাভারে তালিকা টঙ্গিয়ে দুটি পোশাক কারখানার ১৭৩ জন শ্রমিককে ছাঁটাই প্রক্রিয়ার মধ্যে ফেলে চাকরি হতে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার আশুলিয়ায় অবস্থিত ‘ইসকেই ক্লথিং লিমিটেড’ ও ‘দি ক্লথ এন্ড ফ্যাশন লিমিটেড’ কারখানার প্রধান ফটকে চাকরি হতে অব্যাহতির তালিকা টাঙ্গানো হয়।

নোটিশে লেখা হয়েছে, অ্যবহতির তালিকায় থাকা সকল শ্রমিক ও স্টাফদের কাজকর্ম সন্তোষজনক প্রতিয়মান না হওয়ায় তাদের চাকরী স্থায়ী না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ যা গত ১ এপ্রিল হতে কর্যকর করা হয়েছে৷ অব্যাহতি প্রাপ্ত শ্রমিক ও স্টাফদের আগামী ৩০ এপ্রিলের ভেতর যেকোনো কার্যদিবসে এসে সকল পাওনাদি গ্রহণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ইসকেই ক্লথিং লিমিটেড কারখানা থেকে ১০৩ জন শ্রমিককে অব্যাহত দেয়া হয়।

কারখানাটির মহাব্যবস্থাপক (জিএম) জহুরুল ইসলাম বলেন, প্রত্যকটির চাকরির একটি অস্থায়ী করণ নিয়ম রয়েছে। আমাদের কারখানায় সেই নিয়ম মানা হয়েছে। যারা অস্থায়ী চাকরি করা অবস্থায় কাজে সন্তোষজনক নয় তাদের স্থায়ী করা হয়নি।

এদিকে সাভারের হেমায়েতপুরের তেঁতুলঝোড়া এলাকার দি ক্লথ এন্ড ফ্যাশন লিমিটেডের ৭০ জন শ্রমিককে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিল্প পুলিশ-১ এর উপ-পরিদর্শক (এসআই) আলামিন হোসেন।

এর আগে, গতকাল ৪এপ্রিল আশুলিয়ার জামগড়া এলাকার ‘ফ্যাশন ফোরাম’ কারখানার মুল ফটকে ১৮৯ জন শ্রমিকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয় মর্মে নোটিশ টাঙ্গিয়ে দেয় কর্তৃপক্ষ।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *