জুন ১৮, ২০২৪


সাভারে দুই চেয়ারম্যানের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠান, র‌্যাবের অভিযানে জরিমানা

সাভারে দুই চেয়ারম্যানের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠান, র‌্যাবের অভিযানে জরিমানা

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের প্রাদুভাবে যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারের পক্ষ থেকে নির্দেশ দেয়া হচ্ছে সেখানে সাভারে দুই ইউনিয়ন পরিষদের দুই চেয়ারম্যানের উপস্থিতিতে অর্ধশতাধিক মানুষের সমাগম নিয়ে বিয়ের অনুষ্ঠানিকতার সময় অভিযান চালিয়েছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমান আদালত।

এসময় বর ও কনে পক্ষকে আর্থিক জরিমানা করা হয়। এছাড়া উপস্থিত দুই চেয়ারম্যানকে সর্তক করে ছেড়ে দেয়া হয়েছে।

শুক্রবার দুপুরে সাভার উপজেলার সালেহপুর গ্রামে কনের বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতার সময় র‌্যাব -৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

করোনা ভাইরাসের কারনে সরকার সামাজিক দূরত্ব বজার রাখার জন্য দির্মেশ প্রদান করলেও দুই জনপ্রতিনিধি নিজেরাই সে সির্দেশ উপেক্ষা করে বিয়ের আনুষ্ঠানিকতায় উপস্থিত থাকায় দেখা দিয়েছে নানা প্রশ্ন।

স্থানীয়রা জানায়, আমিন বাজারের সালেপুর এলাকায় কনের বাড়িতে বিয়ের অনুষ্ঠানে আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ও বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম অর্ধশতাধিক লোকের সমাগম ঘটিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা শুরু করেন। খবর পেয়ে তাৎক্ষনিক র‌্যাবের ভ্রাম্যমান আদালত বিয়ে বাড়িতে উপস্থিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, করোনা মোকাবেলায় সরকার সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশনা উপক্ষা করে চেয়ারম্যানদের উপস্থিতিতে বিয়ের এমন অনুষ্ঠান খুবই হতাশাজনক।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালিয়ে বিয়ে বন্ধসহ বর ও কনে পক্ষকে ৮০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। পাশাপাশি দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে বিয়ের কাযক্রম বন্ধ রাখার জন্য বর ও কনে পক্ষের কাছ থেকে মুচলেখা নেয়া হয়েছে।

এছাড়া বিয়ের আসরে উপস্থিত থাকা দুই চেয়ারম্যানকে সর্তক করে দেয়া হয়েছে।

ভিডিও দেখুন :

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *