ফেব্রুয়ারি ২১, ২০২৪


লালমোহনে ইউপি সদস্যের ঘরের মাটি খুঁড়ে চাল উদ্ধার করলো পুলিশ

লালমোহনে ইউপি সদস্যের ঘরের মাটি খুঁড়ে চাল উদ্ধার করলো পুলিশ

অনলাইন ডেস্ক : ভোলার লালমোহনের বদরপুর ইউনিয়নে ইউপি মেম্বারের বসত ঘরে মাটি খুঁড়ে সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ।

রোববার ট্রিপল নাইনে ফোন পেয়ে লালমোহন থানা পুলিশ বদরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার জুয়েলের ঘরের খাটের নিচে মাটি খুঁড়ে লুকিয়ে রাখা ৭ বস্তা চাল উদ্ধার করে। এছাড়াও ওই ওয়ার্ডের চৌকিদার মাহে আলমের ঘর থেকে আরও ৬ বস্তা চাল উদ্ধার করা হয়। এসব চাল সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির।

ইউপি মেম্বার জুয়েল আত্মগোপন করলে তার বাবা সাবেক মেম্বার নান্নুকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করেছে।

লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর জানান, রোববার ট্রিপল নাইনে ফোন পাই বদরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার জুয়েলের ঘরে মাটির নিচে চাল লুকিয়ে রাখা হয়েছে। পরে আমরা ওই বাড়িতে অভিযান চালাই। এসময় জুয়েল মেম্বারের ঘরের খাটের নিচ থেকে মাটি খুঁড়ে ৫ বস্তা চাল ও ঘরের পেছন থেকে আরো ২ বস্তা চাল উদ্ধার করি।

জুয়েলকে না পাওয়ায় তার বাবা নান্নুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। একই সাথে সরকারী খাদ্য অধিদপ্তরের নাম লেখা ৭টি খালি বস্তা ও ৭টি খাদ্য বান্ধব কর্মসূচির কার্ড পাওয়া যায় ওই ঘর থেকে।

জানা গেছে, একদিন আগে একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার ওমর এর এলাকা থেকে বিভিন্ন বাড়িতে ও স্ব-মিলের কাঠের গুড়োর মধ্যে লুকিয়ে রাখা আরো ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়।

ওই ঘটনায় ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল হক তালুকদার, তার ভাতিজা ওয়ার্ড মেম্বার ওমর সহ ৪জনকে আসামী করে মামলা হয়। ওমর মেম্বারকে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে পাঠায়। এদিকে বদরপুর ইউনিয়নে পুলিশের অভিযানের খবর পেয়ে বিভিন্ন বাসা বাড়িতে চেয়ারম্যান ও মেম্বারদের লুকিয়ে রাখা সরকারি চাল লুকানোর হিড়িক পড়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *