এপ্রিল ২৫, ২০২৪


ভারতে করোনায় একদিনে মৃত্যু ৩৭ জনের, আক্রান্ত বেড়ে ১২,৩৮০

ভারতে করোনায় একদিনে মৃত্যু ৩৭ জনের, আক্রান্ত বেড়ে ১২,৩৮০

অনলাইন ডেস্ক : ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৪১৪ জনে। গত একদিনে ৯৪১ টি নয়া সংক্রমণের ঘটনা ঘটেছে। এ পর্যন্ত মোট ১২ হাজার ৩৮০ জন আক্রান্ত হয়েছে। একইসঙ্গে ১ হাজার ৪৮৮ জন সুস্থ হয়েছে।

বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর সূত্রে ওই তথ্য জানা গেছে। সরকারি তথ্য অনুযায়ী- মহারাষ্ট্রে সবচেয়ে বেশি অর্থাৎ ১৮৭ জনের মৃত্যু হয়েছে। সেখানে গত ২৪ ঘণ্টায় ২২৯ টি নয়া সংক্রমণের ঘটনা ঘটেছে এবং ৯ জন মারা গেছেন। রাজ্যটিতে মোট ২ হাজার ৯১৬ জন আক্রান্ত হয়েছেন।

রাজধানী দিল্লিতে একদিনে ১৭ টি নয়া সংক্রমণ এবং ২ জনের মৃত্যু হয়েছে। রাজ্যটিতে এপর্যন্ত ১ হাজার ৫৭৮ জন আক্রান্ত এবং ৩২ জনের মৃত্যু হয়েছে।

তৃতীয়স্থানে থাকা তামিলনাড়ুতে নতুনকরে ৩৮ জন আক্রান্ত এবং ২ জনের মৃত্যু হয়েছে। এখানে মোট ১ হাজার ২৪২ জন আক্রান্ত এবং ১৪ জন মারা গেছেন।

ভারতের ১৭০টি জেলায় সংক্রমণের হার খুব বেশি হওয়ায় সেগুলোকে ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। পশ্চিমবঙ্গের কোলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর এবং উত্তর ২৪ পরগনা জেলাকে ‘রেড জোনের হটস্পট’ হিসেবে চিহ্নিত হয়েছে। সংক্রমণের খবর এসেছে কিন্তু ‘হটস্পট’ নয়, এমন জেলার সংখ্যা ২০৭টি। পশ্চিমবঙ্গের ৮টি জেলা এই তালিকায় পড়ছে।

রেড জোনে থাকা ১৭০টি জেলার মধ্যে ১২৩টি জেলায় ব্যাপকহারে করোনা আক্রান্ত রোগী রয়েছেন। এরপাশাপাশি ৪৭টি জেলাকে ‘ক্লাস্টার্স’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরমধ্যে পশ্চিমবঙ্গের কোনও জেলা নেই। নন-হটস্পট জেলার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের কালিম্পং, জলপাইগুড়ি, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা এবং দার্জিলিং।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *