এপ্রিল ২৫, ২০২৪


সাভারে আরো তিন জনের শরীরে করোনা পজেটিভ

সাভারে আরো তিন জনের শরীরে করোনা পজেটিভ

স্টাফ রিপোর্টার : সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনায় আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে আসা হাসপাতালটির দুই কর্মীসহ নতুন করে তিনজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। এই নিয়ে সাভার উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ৪ জনে।

শুক্রবার বিকালে বিষয়টি নিশ্চিত করেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নাজমুল হুদা মিঠু।

আক্রান্তদের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০বছর বয়সী পিয়ন, ১৮বছর বয়সী এক নারী স্বাস্থ্যকর্মী ও ৩৪বছর বয়সী আশুলিয়া এলাকার এক বাসিন্দা।

ডাক্তার নাজমুল হুদা মিঠু জানান, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে আসা আরো দুইজনের করোনা সনাক্ত হয়েছে। আক্রান্তদের একজন জরুরি বিভাগের ইন্টার্ন (স্বাস্থ্য কর্মী), আরেকজন হাসপাতালের পিয়ন। তাদের দুজনের মধ্যে কোন উপসর্গ না থাকলেও করোনা পজেটিভ হওয়ায় তাদের স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে। দ্রæত তাদের ঢাকায় মিরপুর লাল কুঠির হাসপাতালে পাঠানো হবে।

তিনি আরও জানান, আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় আরেক ব্যক্তির ঠান্ডা কাশি নিয়ে কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা নিতে গেলে সমুনা সংগ্রহের পর পরীক্ষায় তার দেহে করোনা সনাক্ত হয়েছে। এই ঘটনায় ওই ব্যক্তির বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়ে পুরো এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। পাশাপাশি আক্রান্ত স্বাস্থ্য কর্মীর বাসস্থান সাভার ব্যাংকলোনী ও জরুরী বিভাগ বাদে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরও সকল সেবা বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সাভার উপজেলা থেকে ৪৩ জনের নমুনা মহাখালীর জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) পাঠানো হলে সেখান থেকে তিন জনের রিপোর্ট পজেটিভ আসে।

প্রসঙ্গত; গত ১৪ এপ্রিল সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের এক চিকিৎসকের শরীরে প্রথম করোনা পজেটিভ আসে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *