এপ্রিল ২৫, ২০২৪


কার্ডের মাধ্যমে ত্রাণ বিতরনের দাবিতে মানববন্ধন

কার্ডের মাধ্যমে ত্রাণ বিতরনের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : ঢাকার সাভারের আশুলিয়ায় কর্মহীন থাকার সময়ে ত্রাণ কার্ডের মাধ্যমে সহযোগিতা দেয়ার দাবি জানিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে মানববন্ধন করেছেন নির্মান ও রিক্সা-ভ্যান শ্রমিকরা।

সোমবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে আশুলিয়ায় ইউনিক এলাকায় এ মানববন্ধনের আয়োজন করেন তারা।

মানববন্ধনে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার ও আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি খাইরুল মামুন মিন্টু, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, আশুলিয়া থানা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন সভাপতি আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক আলতাব হোসেন, আশুলিয়া থানা সড়ক নির্মান শ্রমিক ইউনিয়ন সভাপতি নবীয়াল ফকীর, সাধারণ সম্পাদক নদের চাঁদ মিয়াসহ শতাধিক শ্রমিক অংশ নেন।

মানববন্ধনে নেতৃবৃন্দরা বলেন, করোনার প্রভাবে শ্রমজীবী মানুষজন কর্মহীন হয়ে পড়ায় পরিবার-পরিজন নিয়ে তাদের জীবনযাপন অত্যন্ত কষ্টকর হয়ে পড়েছে। দীর্ঘদিন কাজ না থাকায় তাদের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। এই সংকট মেটাতে সরকার ও প্রশাসনকে দ্রæত ব্যবস্থা নিতে হবে।
তাদের দাবী নির্মাণ ও রিক্সা শ্রমিকদের তালিকা তৈরি করে তারা যতদিন কর্মহীন অবস্থায় থাকবে ততদিন ত্রাণ কার্ডের মাধ্যমে নগদ সহয়তাসহ ত্রাণ দিতে হবে।

আফজাল হোসেন, স্বপনসহ একাধিক নির্মান শ্রমিক বলেন, বাইরে কাজ বন্ধ, ঘরে খাবার নাই, আমরা কেমন আছি চেয়ারম্যান-মেম্বারেরা তার কোনো খোঁজ নেন না। এমন অবস্থায় কারো কাছে টাকাও চাইতে পারছি না, ভিক্ষাও করতে পারি না, আমরা কোথায় যাব?

তারা বলেন, করোনা থেকে বাঁচতে কাজকর্ম ছেড়ে বাসায় বসে আছি। ঘরে খাবার শেষ হয়ে গেছে। কিন্তু কোন সহযোগিতা পাই না। তাই ক্ষুধার যন্ত্রণায় রাস্তায় নামতে হয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *