ফেব্রুয়ারি ২২, ২০২৪


সাভারে উদ্ধার নারী করোনাভাইরাসে ‘আক্রান্ত নয়’

সাভারে উদ্ধার নারী করোনাভাইরাসে ‘আক্রান্ত নয়’

স্টাফ রিপোর্টার : ঢাকার সাভারের হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকা থেকে উদ্ধার অজ্ঞাত পরিচয় এক নারীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েনি।

সোমবার সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নাজমুল হুদা মিঠু ওই নারীর নমুনা পরীক্ষার রিপোর্টের বরাতে এ কথা জানান।

ষাটোর্ধ ওই নারীকে শনিবার রাতে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। তবে তার জিজ্ঞাসাবাদে ওই নারী কোন কথাই বলেননি।

স্থানীয়রা জানিয়েছে, হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকায় ওই নারীকে দেখে স্থানীয়রা করোনা আতঙ্কে তার কাছে না গিয়ে প্রশাসনকে খবর দেয়। পরে প্রশাসনের লোকজন গিয়ে রাতে তাকে উদ্ধার করে নিয়ে যায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, অজ্ঞাত পরিচয়ের ওই নারীর সাথে কথা বলার চেষ্টা করা হয়েছে তবে তিনি কোন কথাই বলেছেন না। তাই নিশ্চিত করে বলা সম্ভব হচ্ছে না, তাকে করোনা আক্রান্ত ভেবে স্বজনেরা ফেলে গিয়েছে কিনা? তবে তার-পরিচয় জানার চেষ্টা চালানো হচ্ছে। একই সাথে সে কিভাবে সাভারের জয়নাবাড়ি এলাকায় এসেছে সে বিষয়টিও জানার চেষ্টা চালানো হচ্ছে। তিনি বলেন, নমুনা পরিক্ষায় নেগেটিভ আসলে উপজেলা সমাজসেবার মাধ্যমে সরকারী আশ্রয় কেন্দ্র রয়েছে সেখানে প্রেরন করবো।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নাজমুল হুদা মিঠু বলেন, ওই বৃদ্ধার করোনা ভাইরাসের নমুনা রবিবার মহাখালীর জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) পাঠানো হলে তার রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনও সে স্বাস্থ্য কমপ্লেক্সেই রয়েছে। সে কোন কথাই বলে না। এখন আমাদের করোনীয় কিছুই নেই, পরবর্তী যা করার প্রশাসন করবে বলেন তিনি।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *