ফেব্রুয়ারি ২২, ২০২৪


পুলিশ পরিচয়ে দোকানির কাছ থেকে চাঁদা নেয়ার সময় আটক ৩

পুলিশ পরিচয়ে দোকানির কাছ থেকে চাঁদা নেয়ার সময় আটক ৩

স্টাফ রিপোর্টার : করোনা ইস্যুকে কেন্দ্র করে ঢাকার আশুলিয়ায় পুলিশ পরিচয়ে দোকানিদের কাছে দোকান খোলা রাখার বিনিময়ে চাঁদাবাজির সময় হাতে নাতে ৩ ভুয়া পুলিশকে আটক করা হয়েছে। এসময় তাদের সহযোগী আরও দুই জন পালিয়ে যায়।

মঙ্গলবার রাত ৮ টার দিকে আশুলিয়ার কুটুরিয়া এলাকার সড়কের পাশে থাকা বিভিন্ন দোকানে চাঁদাবাজিকালে তাদের আটক করে পুলিশে সোপার্দ করে এলাকাবাসী। এসময় তাদের ব্যবহৃত একটি লেগুনা গাড়িও জব্দ করা হয়েছে।

আটকরা হচ্ছে- পিরোজপুর জেলার স্বরুপকাঠি থানা এলাকার এনামুল হকের ছেলে বাবু হোসেন (৩৪)। বর্তমানে সে সাভারের গেন্ডা মহল্লায় বসবাস করছে। অপরজন রংপুর জেলার পীরগঞ্জ থানার তালকুদুদিয়া গ্রামের মৃত আবদুল আলীমের ছেলে রবিউল ইসলাম (২০) ও কুষ্টিয়া সদর থানার হরিপুর গ্রামের কাওসার আলীর ছেলে আরিফ হোসেন (৩৫)। তারা দুইজনই বর্তমানে জামগড়ায় বসবাস করে আসছিলো।

স্থানীয় দোকানি সাগর সাংবাদিকদের জানায়, তারা পুলিশ পরিচয় দিয়ে দোকান খোলা রাখার জন্য টাকা দাবী করে। তখন তাদের হাবভাব দেখে সুবিধার মনে না হওয়াতে তাদের আইডি কার্ড দেখতে চাই। আইডি কার্ড কাছে নেই বললে, আমার আরও সন্দেহ হয়। পরে কৌশলে আমার ভাইকে ফোন করি। তখন উপস্থিত এলাকাবাসী তাদের আটকে ফেলে এবং পুলিশে খবর দেয়। এসময় এলাকাবাসী তিনজনকে আটক করতে পারলেও দুজন পালিয়ে যায়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এস আই) ফজর আলী জানান, আমরা প্রথমে এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসি। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

করোনার এই ক্রান্তিকালে পুলিশ পরিচয়ে দেশের বিভিন্ন স্থানে এমন ঘটনা ঘটছে। পুলিশের সদর দপ্তর থেকেও বিজ্ঞপ্তির মাধ্যমে এ ব্যাপারে সতর্ক করা হয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *