এপ্রিল ২৫, ২০২৪


মাথার চুল বিক্রির মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে তিন জনের বিরুদ্ধে মামলা

মাথার চুল বিক্রির মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে তিন জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : সাভারে মাথার চুল বিক্রি করে শিশু খাদ্য কেনা সংক্রান্ত মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক ছাত্রলগি কর্মী।

বৃহস্পতিবার রাতে সাভার থানা ছাত্রলীগের সক্রিয় কর্মী রাজিম ভুঁইয়া মিশু বাদী হয়ে সাভার মডেল থানায় তিন জনকে আসামি করে মামলাটি (নং-১৪) দায়ের করেন।

মামলায় ‘সেইভ সাভার’ ফেইসবুক আইডির এ্যাডমিন রাজিব মাহমুদ (৩২), স্থানীয় সাপ্তাহিক নিউজ গার্ডেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক ওমর ফারুক (৪০) এবং সাবেক ছাত্রদল নেতা ওবায়দুর রহমান অভিকে (৫০) আসামী করা হয়েছে।

বাদী ছাত্রলীগের কর্মী রাজিম ভুঁইয়া মিশু বলেন, অভাবের তাৎনায় চুল বিক্রি করার ঘটনাটি মিথ্যা। এই ঘটনা প্রকাশ হওয়ার আগেও তার লোকজন ওই নারীকে ক্রান দিয়েছিল। তিনি বলেন, এই সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য ‘সেইভ সাভার’ নামে ফেইসবুক আইডিতে এর এ্যাডমিন রাজিব মাহমুদ মাথার চুল বিক্রি করে শিশুর দুধ কেনার একটি মিথ্যা পোষ্ট করেন। এরপরপরই ওবায়দুর রহমান অভি ওই নারীকে খাদ্য সামগ্রী দিতে যায়। যা ফেইসবুকে লাইভ করেন ওমর ফারুক।

তিনি আরও বলেন, উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান নিরবিচ্ছিন্নভাবে ত্রান কার্য্যক্রম চালিয়ে যাচ্ছেন। বাদী মনে করেন, বাংলাদেশ সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে তারা অনলাইনের মাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ করে তারা দেশের বিভ্রান্তি ছড়াচ্ছে।

সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো: জাকারিয়া হোসেন মামলা নিথিভুক্ত হওয়ার কথা স্বীকার করেছেন।

প্রসঙ্গত; এরআগেও স্থানীয় প্রশাসনের তদন্তে বেরিয়ে এসেছে চুল বিক্রির প্রকৃত ঘটনাটি। প্রায় দেড় মাস আগেই সে তার চুল বিক্রি করে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান জুম্মন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাথার চুল বিক্রি করে শিশুর দুধ কেনার সংবাদটি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশের পর তদন্তে নামে উপজেলা প্রশাসন। তদন্তে জানা যায়, ঐ মহিলা প্রায় দেড় মাস পূর্বেই তার চুল কেটেছে এবং করোনা কালীন দূর্যোগের জন্য অর্থকষ্টে তিনি চুল বিক্রয় করেননি। চুল বিক্রি করে দুধ কেনার ঘটনাটি সাজানো।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *