এপ্রিল ২৫, ২০২৪


অনাথ শিশুদের ত্রাণকর্তার ভূমিকায় র‌্যাব কর্মকর্তা মোজাম্মেল হক

অনাথ শিশুদের ত্রাণকর্তার ভূমিকায় র‌্যাব কর্মকর্তা মোজাম্মেল হক

স্টাফ রিপোর্টার : পবিত্র রমজানে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার সাটুরিয়া ইউনিয়নের বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার হেফজ বিভাগের অতি দরিদ্র শিশুগুলো পানি খেয়েই ইফতার করছিল।

করোনা ভাইরাসের বিস্তাররোধে মাদ্রাসা বন্ধ। তাই দারিদ্রতার কারনে তাঁরা তাদের পরিবারের সাথে পান্তা ভাত এবং কাঁচা মরিচ খেয়েই সেহেরি শেষ করছিল বলে জানা গেছে।

ফেসবুকে বিষয়টি জেনে এগিয়ে আসলেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মোঃ মোজাম্মেল হক।

তিনি রবিবার বিকেলে হেফজ বিভাগের সব শিশু এবং তাদের পরিবারের জন্য উপহার সামগ্রগী পাঠিয়েছেন। বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার মোহতামিম হাফেজ ক্বারী আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘র‌্যাব-৪ প্রধান মোঃ মোজাম্মেল হক স্যারের পক্ষে সহকারী উপ-পরিচালক জাহাঙ্গীর আলম উপহার সামগ্রী মাদ্রাসায় এসে আমার কাছে দিয়ে গেছেন। আমি শিশুদের পক্ষে সেইগুলো গ্রহণ করেছি।’

র‌্যাব-৪ অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মোঃ মোজাম্মেল হক।

এই বিষয়ে যোগাযোগ করা হলে র‌্যাব-৪ পরিচালক মোঃ মোজাম্মেল হক বলেন, ‘ফেসবুকে মাদ্রাসার শিশুদের কথা শুনে খুব খারাপ লেগেছিল। তাই এই শিশুদের এবং তাঁদের অস্বচ্ছল পরিবারের জন্য উপহার হিসাবে কিছু নিত্যপ্রয়োজনীয় জিনিস পাঠিয়েছি।’

দুঃস্থদের সাহায্যে তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, র‌্যাব তাঁর সাধ্যমত মানবিক সাহায্য প্রদান করে আসছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এটি অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

উপহার সামগ্রী হস্তান্তরের সময় সাটুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু, সবুজ পরিবেশ আন্দোলনের মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক রাজ্জাক হোসাইন রাজ, সাটুরিয়া প্রেসক্লাবের সাবক সভাপতি অলক রায়, বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার ক্যাশিয়ার তোফাজ্জ্বল হোসেন মেম্বার, যুগ্ন-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম এবং হাসিবুল ইসলাম সোহেলসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *