এপ্রিল ২৫, ২০২৪


সাভারে ২৪ঘন্টায় আরও ৮ পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত

সাভারে ২৪ঘন্টায় আরও ৮ পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার : ঢাকার সাভারে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৮ জন পোশাক শ্রমিকের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এনিয়ে সাভার উপজেলায় পোশাক শ্রমিক আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ২০ জনে।

মঙ্গলবার বিকালে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মোহাম্মদ সায়েমুল হুদা জানান, গত ২৪ ঘন্টায় ৪০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বাংলাদেশ প্রানীসম্পদ গবেষনা ইনষ্টিটিউটে (বিএলআরআই) পাঠানো হলে ৮ জনের রিপোর্ট পজেটিভ আসে। তারা সকলেই পোশাক শ্রমিক। এনিয়ে সাভার উপজেলায় মোট ২০জন পোশাক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এর আগে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা.মোহাম্মদ সায়েমুল হুদা তার ফেইসবুক পেইজে এক পোষ্টে লিখেছেন, “সাভার উপজেলায় সর্বমোট নমুনা পরীক্ষা করা হয় ৬১৭টি। এরমধ্যে পজিটিভ কেস ৪৪ জনের মধ্যে ০৫ জন সুুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

আক্রান্তদের মধ্যে ২০ জন বিভিন্ন গার্মেন্টস কর্মী। ০১ জন চিকিৎসক, ০১ জন এমএলএসএস, ০১ জন ইন্টার্ন ম্যাটস, ০১ জন জেলে, ০১ জন সব্জি বিক্রেতা, ০১ জন মুদি দোকানদার, বাকিরা উপজেলার জনগন।”

প্রসঙ্গত; গত ৩০এপ্রিল এইকর্মকর্তা সাভার উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকল পোশাক কারখানা বন্ধের পাশাপাশি উপজেলার প্রবেশপথগুলো বন্ধের সুপারিশ জানিয়েছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান বরাবর একটি চিঠি দিয়েছিলেন।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *