জুন ১৯, ২০২৪


কারখানায় গ্যাস লিক, নিহত ৮, আহত ১০০০

কারখানায় গ্যাস লিক, নিহত ৮, আহত ১০০০

অনলাইন ডেস্ক : ভারতের বিশাখাপত্তমে একটি রাসায়নিক কারখানায় গ্যাস লিক হয়েছে। এতে আক্রান্ত হয়ে কমপক্ষে ৮ জন নিহত ও কমপক্ষে ১০০০ মানুষ আহত হয়েছে।

সকালে এ ঘটনা ঘটে ভাইজাগে। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। রিপোর্ট বলছে, গত রাত ৩টার সময় নাউডুথোটা এলাকার কাছে আরআর ভেঙ্কাটাপুরামে অবস্থিত এলপি পলিমারস কারখানায় ওই গ্যাস লিক হয়। এতে সেখানে ৩ কিলোমিটার ব্যাসার্ধের এলাকায় মারাত্মক এক পীড়া সৃষ্টি হয়। অনেক মানুষকে দেখা যায় রাস্তার ওপর অচেতন হয়ে পড়ে আছেন। অনেককে দেখা যায়, তীব্র শ্বাসকষ্টে ভুগছেন।

বহু মানুষ অভিযোগ করেছেন তাদের শরীরে ফোস্কা পড়েছে। চোখ জ্বালাপোড়া করছে। বিষয়টি প্রকাশ হতেই স্থানীয় পুলিশ ছুটে যায় ঘটনাস্থলে এবং লোকজনকে উদ্ধার তৎপরতা শুরু করে। তবে ঘটনার প্রকৃত কারণ কি তা স্পষ্ট জানা যায় নি।

ওদিকে ভাইজাগের জেলা কালেক্টর ভি বিনয় চাদ ছুটে গেছেন ঘটনাস্থলে এবং তিনি পরিস্থিতির ওপর নজর রাখছেন। বলেছেন, দু’ঘন্টার মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। যারা শ্বাসকষ্টে ভুগছেন তাদেরকে অক্সিজেন দেয়া হচ্ছে। এলাকায় মোতায়েন করা হয়েছে এনডিআরএফ এবং এসডিআরএফের টিম। তারা সেখানে উদ্ধার অভিযান শুরু করেছে। পরিস্থিতি পর্যবেক্ষণে সেখানে যাওয়ার কথা রয়েছে অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগমোহন রেড্ডির।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *