ফেব্রুয়ারি ২২, ২০২৪


আওরঙ্গবাদে ট্রেনে কাটা পড়ে ১৪ অভিবাসী শ্রমিকের মৃত্যু

আওরঙ্গবাদে ট্রেনে কাটা পড়ে ১৪ অভিবাসী শ্রমিকের মৃত্যু

অনলাইন ডেস্ক : মহারাষ্ট্রের আওরঙ্গবাদে ট্রেনের নীচে কাচা পড়ে মৃত্যু হয়েছে ১৪ অভিবাসী শ্রমিকের। ঘটনায় গুরুতর আহত হয়েছেন পাঁচজন। মৃতদের মধ্যে কয়েক জন শিশুও রয়েছে।

শুক্রবার সকাল পাঁচটা নাগাদ এই দুর্ঘটনা ঘটেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে জানিয়েছেন, এতগুলো প্রাণ একসঙ্গে শেষ হয়ে গেল। আমরা মর্মাহত। রেলমন্ত্রী গোটা বিষয়টির ওপর নজর রেখেছেন। প্রয়োজনীয় সমস্ত রকম বিষয়ে সাহায্য করারও প্রতিশ্রুতি দিয়েছেন।

আওরঙ্গবাদ পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই শ্রমিকরা জানলায় একটি স্টিল প্ল্যান্টে কাজ করতেন। লকডাউনে আটকে পড়েছিলেন তারা। ওই অভিবাসী শ্রমিকরা হেঁটে মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশ ফিরছিলেন। বাড়ি ফিরতেই একসঙ্গে রেললাইন ধরে ৬৫ কিলোমিটার হেঁটেছিলেন।

ভোররাতে ক্লান্ত হয়ে আওরঙ্গবাদের কারমাড সংলগ্ন এলাকায় লাইনের ওপরেই তারা ঘুমিয়ে পড়েন। ভোর সাড়ে পাঁচটা নাগাদ একটি পণ্যবাহী ট্রেন তাদের উপর দিয়ে চলে যায়। ১৪ জনের মৃত্যু হয় ঘটনাস্থলেই।

বাকি পাঁচজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ছ’টা নাগাদ খবর পেয়ে আরপিএফ ও পুলিশ সেখানে পৌঁছায়। আওরঙ্গবাদ পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে বলে জানা গিয়েছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *