এপ্রিল ২৫, ২০২৪


বায়তুল মোকাররমে মুসল্লিদের ভিড়

বায়তুল মোকাররমে মুসল্লিদের ভিড়

অনলাইন ডেস্ক : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মসজিদে নামাজ পড়ার বিধিনিষেধ করেছিলো সরকার । বৃহস্পতিবার যোহর নামাজ থেকে সেই বিধিনিষেধ তুলে নিয়েছে। এর পর শুক্রবার প্রথম জুমার নামাজে রাজধানীর মসজিদে মসজিদে মুসল্লীদের ভিড় দেখা গেছে।

এদিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মুসল্লিদের ভিড় ছিলো চোখে পড়ার মতো। সেখানে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করানো হয়েছে। জুমার নামাজ পড়তে আসা মুসল্লিদের জন্য বসানো হয়েছে জীবাণুনাশক অটোমেটিক স্প্রে মেশিন।

দুপরে রাজধানী ঢাকার প্রাণকেন্দ্র পল্টনে জাতীয় মসজিদটিতে দেখা যায়, প্রবেশের আগে সবার হাত ধোয়ানো হচ্ছে। সেই সঙ্গে সবাই মাস্ক পরছেন কিনা সেটা নিশ্চিত হয়েই মসজিদে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

আর নির্দিষ্ট দূরত্ব রেখে নামাজের ব্যবস্থা করা হয়েছে। আগে প্রাণঘাতী করোনার সংক্রমণ রোধে জনসমাগম এড়াতে মসজিদে না এসে ঘরে নামাজ আদায় করার নির্দেশ দেয়ার পর শুধুমাত্র নির্দিষ্ট সংখ্যক মুসল্লি নিয়ে নামাজ হতো। এজন্য মসজিদে জামায়াত চালু রাখার প্রয়োজনে খতিব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম মিলে পাঁচ ওয়াক্তের নামাজে অনধিক পাঁচজন এবং জুমার জামায়াতে অনধিক ১০ জন শরিক হতে পারতেন। কিন্তু সম্প্রতি এই বিধিনিষেধ তুলে নেয়ার পর এটাই প্রথম জুমা।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *