এপ্রিল ২৫, ২০২৪


রাতের আধারে বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দিচ্ছেন সাভার উপজেলা চেয়ারম্যান

রাতের আধারে বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দিচ্ছেন সাভার উপজেলা চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার : মহামারী করোনা ভাইরাসের কারনে ঘরবন্দি অসহায়, হতদরিদ্র, নিম্ন ও নিম্নমধ্যবিত্ত আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে রাতের আধারে খাদ্যদ্রব্যসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌছে দিচ্ছেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

অনেকটাই প্রচার বিমুখ এ জনপ্রতিনিধি সমাজের অসহায় ও হত দরিদ্রদের পাশে দাড়িয়েছেন। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে চালু করেছেন কল সেন্টার। আবার কল পাওয়া মাত্রই পৌছে দিচ্ছেন চাহিদানুযায়ী খাদ্যসামগ্রী।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সিভিল প্রশাসনের সমন্বয়ে উপজেলার এক প্রান্ত থেকে অপরপ্রান্ত ছুটে বেড়াচ্ছেন তিনি। করোনা ভাইরাসকে বিশ্ব মহামারি আখ্যা দেওয়ার পর থেকে পরিবার-পরিজনকে উপেক্ষা করেই পাশে দাড়িয়েছেন সাধারন মানুষের।

সাভার উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে সরকারী ত্রান তৎপরতা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দিয়েছেন গঠনমূলক নির্দেশনা।

সাভার উপজেলা চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের ব্যক্তিগত তহলিব থেকে এ পর্যন্ত প্রায় ১৬ হাজার হতদরিদ্র, প্রতিবন্ধি ও কর্মহীন শ্রমজীবীদের চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু, লবণসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসা¤্রী প্রদান করেছেন।

মহামারী করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকে তার ব্যক্তিগত উদ্যোগে কর্মহীন মদ্ধবিত্তদের জন্য হটলাইনে সেবা চালু করেছেন। এই হটলাইন এর মাধ্যমে তিন হাজার ৫শ’ জন মধ্যবিত্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছেন।

রাতের আধারে ঘরবন্দি অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব

শিক্ষক, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবী যারা এই করোনার কারণে কর্মহীন হয়ে পড়েছেন এবং যারা হটলাইনে যোগাযোগ করতে লজ্জাবোধ করেছেন তাদেরকে রাতের অন্ধকারে তিনি নিজ হাতে এই খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। কিছু কিছু ক্ষেত্রে তিনি আর্থিক সহায়তাও প্রদান করেছেন।

এছাড়া প্রতিদিন উপজেলা চেয়ারম্যানের বাসভন সংলগ্ন মাঠে ৭/৮শ’ জনকে ইফতার বিতরনও করছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, কোন কিছু চাওয়া কিংবা পাওয়ার আশায় নয়, মানবতার নেত্রী মাতৃতূল্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনায় নিরলসভাবে কাজ করছি। একাজে সম্পৃক্ত করেছি উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদেরও। চেষ্টা করছি নিজের সাধ্যমতো করার।

মহামারি করোনা ভাইরাসের প্রাদূর্ভাব মোকাবেলায় কতিপয় আর হাইব্রিড নেতারা যখন পরিবার-পরিজন নিয়ে ব্যস্ত সময় পার করছেন, আর এই কঠিন পরিস্থিতিতে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবের জনসেবামূলক এসব কর্মকান্ড দেশের অন্যান্য জনপ্রতিনিধের জন্য দৃষ্টান্ত হতে পারে বলে মনে করছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *