জুন ১৯, ২০২৪


বগুড়া-১ আসনে উপ-নির্বাচন, সাহাদারা মান্নানের জয়

বগুড়া-১ আসনে উপ-নির্বাচন, সাহাদারা মান্নানের জয়

অনলাইন ডেস্ক: বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন প্রয়াত এমপি আব্দুল মান্নানের পত্নী সাহাদারা মান্নান। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১ লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমততুল্লাহ ইন্তাজ ট্রাক প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫৬৩ ভোট। জাতীয় পার্টির প্রার্থী মোকছেদুল আলম লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১ হাজার ২৫১ ভোট।

মঙ্গলবার রাতে রিটার্নিং অফিসার সিনিয়র জেলা নির্বাচন অফিসার মাহাবুব আলম শাহ এ বেসরকারি ফলাফল ঘোষণা করেন।এদিকে, ভোটগ্রহণের তারিখ ঘোষণার পর বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দেন। তবে ব্যালটে ধানের শীষ প্রতীক থাকায় সেখানে ভোট পড়েছে ৬৬৪টি।

এর আগে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হয়। তবে করোনা ও বন্যার কারণে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। হাতেগোনা কিছুসংখ্যক কেন্দ্র ছাড়া বাকিগুলো ছিল ফাঁকা। সকালে সোনাতলা সরকারি নাজির আকতার কলেজ কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে দুই কিশোরকে গ্রেপ্তার করে পুলিশ। তারা দুজনই এবারের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ভ্রাম্যমাণ আদালত তাদের ২ বছরের সাজা দিয়েছে।

বগুড়া-১ আসনে ১২৩টি ভোট কেন্দ্র। সারিয়াকান্দি ও সোনাতলা এ দুই উপজেলা নিয়ে গঠিত আসনটিতে তিন লাখ ৩০ হাজার ৯১৮ জন ভোটারের মধ্যে সারিয়াকান্দি উপজেলায় এক লাখ ৭৭ হাজার ৩৫২ জন ও সোনাতলা উপজেলায় এক লাখ ৫৩ হাজার ৫৬৬ জন। মোট ভোটারের মধ্যে পুরুষ এক লাখ ৬২ হাজার ৩৩২ জন ও নারী এক লাখ ৬৮ হাজার ৫৮৬ জন।

প্রসঙ্গত, গত ১৮ জানুয়ারি আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২৮ মার্চ। করোনা প্রাদুর্ভাবের কারণে ভোটগ্রহণ স্থগিত করে ১৪ জুলাই আবার তারিখ ঘোষণা করা হয়।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *