এপ্রিল ২৫, ২০২৪


সাভারে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ এর র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাভারে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ এর র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:  “মুজিব বর্ষের মূলমন্ত্র- কমিউনিটি পুলিশিং সর্বত্র” স্লোগানকে প্রতিপাদ্য করে সাভারে কমিউনিটি পুলিশিং ডে- ২০২০ এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে সাভার থানা স্ট্যান্ডের মামুন কমিউনিটি সেন্টারে ঢাকা জেলা পুলিশের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, সাভার উপজেলার প্রধান সমস্যা হলো মাদক৷ মাদকের জন্যই সমাজে সকল অন্যায় সংঘটিত হয়। সকলকে সাথে নিয়ে পুলিশের সাথে মাদকের বিরুদ্ধে রুখে দাড়াবো আমরা। প্রত্যেক এলাকায় ইউনিয়ন পরিষদের সামনে মাদক ব্যবসায়ীদের তালিকা থাকবে। সকলের সহযোগিতা পেলে সাভার থেকে খুব শীঘ্রই মাদককে দূর করা সম্ভব হবে।

অনুষ্ঠানে সাভার পৌর মেয়র আলহাজ্ব আবদুল গণি সমাজের সকলকে নিজ নিজ অবস্থান থেকে সমাজকে সুষ্ঠ ও সুন্দর করার জন্য এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, সমাজের সকল মানুষের উচিত পুলিশকে সহযোগিতা করা। তবেই সমাজ থেকে অপরাধ নির্মূল করা সম্ভব হবে। এসময় তিনি নৈতিক শিক্ষায় কিশোর ও তরুণদের শিক্ষিত করে তোলার প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, নিজ দলের নেতাকর্মীরা কোনো অন্যায় করলেও প্রশ্রয় দেয়া হবে না। কেননা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুশাসনে কোনো অন্যায়কারীরই প্রশয় নেই। অন্যায়কারী যেই হোক না কেনো তাকে অবশ্যই শাস্তি পেতে হবে।

অনুষ্ঠানে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ আ ফ ম সায়েদ সমাপনী বক্তব্যে বলেন, করোনা মোকাবেলায় সকলে এগিয়ে এসেছিল বলে আমরা করোনাকে মোকাবেলা করতে যথেষ্ট সফল হয়েছি। সমাজ থেকে সন্ত্রাস ও মাদককে দূর করতেও যদি আমরা সকলে একযোগে এগিয়ে আসি তবে সমাজ থেকেও অবশ্যই সন্ত্রাস ও মাদক দূর করা সম্ভব হব। যেকোনো অপরাধ সংঘটিত হলে ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে অবগত করার আহ্বান জানান তিনি। এসময় তিনি সাভারের সকল বাড়িওয়ালাকে ভাড়াটিয়াদের তথ্য সিআইএ ফর্ম পূরণ করে থানায় জমা দেয়ার জন্য নির্দেশনা দেন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদদের প্রতি সকল প্রকার অপরাধমূলক কার্যক্রম সম্পর্কে পুলিশকে অবহিত করার ব্যাপারে আহ্বান জানান।

অনুষ্ঠানে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা তার পিতার অসমাপ্ত কার্যগুলো সম্পাদনের জন্য বিরামহীনভাবে কাজ করে যাচ্ছেন। আর এরই ধারাবাহিকতায় গড়ে তোলা হয়েছে কমিউনিটি পুলিশিং। এসময় তিনি সুষ্ঠ ও সুন্দর সমাজ বিনির্মাণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

এতে অন্যান্যর মধ্যে সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন চৌধুরী সুমি, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ আ ফ ম সায়েদ, সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা, সাভার পৌরসভার মেয়র হাজী আবদুল গণি, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি মো. সাইদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সাভারের হেমায়েতপুরের ট্যানারি ফাড়ির ইনচার্জ জাহিদুল ইসলামের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ আ ফ ম সায়েদ।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *