ফেব্রুয়ারি ২১, ২০২৪


সাভারে গুলি করে ছিনতাইয়ের মূল হোতা অস্ত্রসহ গ্রেপ্তার

সাভারে গুলি করে ছিনতাইয়ের মূল হোতা অস্ত্রসহ গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজধানীর পল্লবী থেকে সাভার থানার চাঞ্চল্যকর ডাকাতি মামলার মূলহোতাকে বিদেশি পিস্তল ও গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪
র‍্যাব -৪ প্রেস রিলিজ এর মাধ্যমে সাংবাদিকদের জানান সোমবার গভীর রাতে
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর পল্লবী থানাধীন বাউনিয়াবাধ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ অস্ত্রধারী এবং আন্তঃ জেলা ডাকাত দলের প্রধান গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফ (৫০) কে ০১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগজিন, ০১ রাউন্ড গুলি, ০৩ টি মোবাইল ০১ টি ইয়ামাহা এফজেড-এস মোটরসাইকেলসহ গ্রেফতার করে।
র‍্যাব – ৪ জানান
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অবৈধ অস্ত্র, দস্যূতা এবং হত্যাসহ নিয়মিত মামলা রয়েছে সে স্বীকার করে । মুলহোতা কোম্পানী’’ নামে একটি আন্তঃ জেলা ডাকাত দল গঠন করে এরই মূল হোতা হিসেবে ঢাকাসহ আশ-পাশের জেলায় ডাকাতি করে আসছিলো। পূর্বের অভিজ্ঞতা থেকেই গ্রেফতার এড়াতে দলের প্রত্যেক সদস্যকে সে প্রশিক্ষন দিত। টার্গেট বাছাই করা থেকে শুরু করে অস্ত্রের যোগান সবই দিতো সে নিজেই আর বাকীদের কাজ ছিলো তার নির্দেশ অনুযায়ী মানুষকে আক্রমণ করা। এজন্য সে নিজের মটর সাইকেল ও প্রাইভেটকার ডাকাতির সময় ব্যবহার করতো। আরো জানা যায়, দুমাস আগে জামিনে বের হয়ে পুনরায় ডাকাত দল গঠন করে ডাকাতি শুরু করে। গত ২৮ অক্টোবর, ২০২০ আমিনবাজার ভাকুর্তায় ইতালি প্রবাসীর ৫ লাখ ৭০ হাজার টাকা ছিনতাই এর ডাকাতির মূল ও পরিকল্পনাকারী।

এই দলের সদস্য সংখ্যা ১০-১২ জন যাদের ৩ জনকে গত ০৭ নভেম্বর র‍্যাবের একটি বিশেষ অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে সাভারের বিরুলিয়া থেকে অস্ত্রসহ আটক করে র‌্যাব।

র‍্যাব -৪ জানান এই আসামীকে অস্ত্র ও ছিনতাই মামলায় মুলহোতা তাকে সাভার মডেল থানার হস্তান্তর করা হবে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *