জুন ১৮, ২০২৪


সাভারে ৬তলা ভবন হেলে পড়েছে আরেকটি ভবনের ওপর

সাভারে ৬তলা ভবন হেলে পড়েছে আরেকটি ভবনের ওপর

নিজস্ব প্রতিবেদক : সাভারে একটি বহুতল ভবন অপর একটি ভবনের ওপর হেলে পড়েছে। এঘটনায় ভবনে থাকা সকলকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে সাভার পৌর এলাকার ওয়াপদা রোডের মৃত তাজুল ইসলামের ৬ তলা ভবন পাশের ভবনে হেলে পড়ার ঘটনা ঘটে। ভবনটিতে প্রায় অর্ধশতাধিক পরিবার বসবাস করে আসছিলো।

পৌর মেয়র আব্দুল গণি জানান, গত কয়েক দিন ধরে ভবনটি হেলে পড়েছে। তবে আজ ভবনে ফাটল দেখা দেওয়ায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে হ্যান্ড মাইক দিয়ে ভবন থেকে নিরাপদে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

পৌরসভার চীফ ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ভবনটি সিলগালা করা হবে। পরে বুয়েটের প্রকৌশলী এসে পরিক্ষা নীরিক্ষার পর সঠিক ঘটনা জানা যাবে।

তিনি আরও জানান, এই ভবন টি ৯০ এর দশকে নির্মান করা হয়েছিলো যার কোন বৈধ কাগজপত্র বাড়ির মালিক দেখাতে পারে নাই। অবৈধভাবে ভবনটি নির্মান করা হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। সংবাদ পেয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ ঘটনাস্থল পরিদর্শন করে এবং হেলে পড়া ভবনের সামনে পুলিশ অবস্থান নিয়ে জনসাধারণ কে সরিয়ে দিচ্ছেন।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, ভবন থেকে নিরাপদ দুরুত্বে সকলকে সরিয়ে নেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে ভবনটি কিছুটা দেবে গিয়েছে। তবে হেলে পড়েছে কি না পরিক্ষা নিরিক্ষার পর জানা যাবে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *