জুন ১৯, ২০২৪


সাভার পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী আবদুর রহমান জনপ্রিয়তায় সবচেয়ে এগিয়ে

সাভার পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী আবদুর রহমান জনপ্রিয়তায় সবচেয়ে এগিয়ে

স্টাফ রিপোর্টারঃ আসন্ন সাভার পৌরসভার নির্বাচনকে সামনে রেখে ৭নং ওয়ার্ড কাউন্সিলর পদ প্রার্থী আবদুর রহমান অন্যান্য প্রার্থীর চেয়ে জনপ্রিয়তায় সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন।

তিনি প্রায় ১৮ বছর যাবৎ অন্ধ মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও মজিদপুর কবরস্থান উন্নয়ন কমিটির সভাপতি, বন্ধু পরিষদ এ্যাসোসিয়েশন এর সভাপতি, ইমান্দিপুর-মজিদপুর জনকল্যাণ সমিতির সাধারন সম্পাদক, মজিদপুর বায়তুল আমান জামে মসজিদের সাধারন সম্পাদক, সাভার দারুল কোরআন মাদ্রাসার প্রধান উপদেষ্টা, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক নির্বাচিত ছাত্রনেতা এবং “পরিচ্ছন্ন সাভার” সংগঠনের প্রতিষ্ঠাতা হিসেবে একাধিক পরিচয়ে একজন সম্মানিত সমাজ সেবক ব্যাক্তি।
ছাত্র জীবন থেকেই তিনি সামাজিক বিভিন্ন ভালো কাজের সাথে জড়িক ছিলেন। সকলের কাছে তিনি একজন সৎ, পরিশ্রমী, গরীব, দুঃখী অসহায় মানুষের বিপদের বন্ধু হিসেবে পরিচিত।

আসন্ন সাভার পৌর সভা নির্বাচনকে সামনে রেখে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান কাউন্সিলর উন্নয়নের জন্য কাজ করলেও জনগনের অনেক প্রত্যাশা পূরন হয়নি। বিভিন্ন রাস্তাঘাট, ড্রেন ময়লা আবর্জনা, সিকিউরিটি লাইট, এর সমস্যা দীর্ঘদিন ধরে। ওয়ার্ড থেকে মাদক, ইভটিজিং সহ বিভিন্ন সমস্যা পুরোপুরি সমাধান করা সম্ভব হয়নি।

আমি যদি ৭নং ওয়ার্ডে নির্বাচিত হই অব্যশই ওয়ার্ড বাসীর সাথে পরামর্শ ও আলাপ আলোচনায় অগ্রাধিকার ভিত্তিতে এবং সবচেয়ে বেশি প্রয়োজন সেটি সবার আগে তা সমাধান করবো। এ ধরনের রাস্তার কাজ সবগুলো পৌরসভার নিজস্ব ফান্ড থেকে করা সম্ভব নয়। এডিপি, জাইকা এদের ফান্ডের মাধ্যমে রাস্তার উন্নয়ন করা সম্ভব। আমি যদি নির্বাচনে জয়লাভ করতে পারি অব্যশই ৭নং ওয়ার্ডে যে বড় রাস্তাগুলো আছে বিশেষ করে সাভার নিউ মার্কেটের পাশ চাপাইন পর্যন্ত যে রাস্তার বেহাল দশা এবং ইমান্দিপুর চৌরাস্তা থেকে মজিদপুরের অলি-গলির অনেক গুরুত্বপূর্ণ রাস্তাগুলো অগ্রাধিকার ভিত্তিতে দূত করার চেষ্টা করবো।

প্রাই ১৪ বর্গকিলোমিটারের সাভার পৌর সভার সবচেয়ে গুরুত্বপূর্ণ ওয়ার্ড ৭নং। এখানে প্রায় ৪৪টি মাদ্রাসা, ৩৩ টি মসজিদ, ২৮ টি শিক্ষা প্রতিষ্ঠান, ১০টি শপিংমল, ১২ টি মিল ফ্যাক্টরীসহ প্রায় ২৫ হাজার ভোটার সংখ্যার ওয়ার্ড।
এই ওয়ার্ডকে ছোট ওয়ার্ড মনে করা যাবে না। অব্যশই এই ওয়ার্ড় এর কাউন্সিলরকে যোগ্যতা সম্পন্ন হতে হবে। আমি বলবো না এই ওয়ার্ডে কাজ হয় নাই অব্যশই কাজ হয়েছে। কিন্তু সাধারন ভাই-বোনদের যে প্রত্যাশা ছিল সেটি পূরন হয় নাই।

বহু সমস্যায় ঝড়জড়িত এই ৭নং ওয়ার্ড। অতএব মানদাতার আমলের সিষ্টেমে উন্নয়ন সম্ভব নয়। তাই নতুন গতানুগতিক নিয়মে এই ওয়ার্ডে উন্নয়ন করতে হবে।

আমি প্রায় ১৪-১৫ টি দেশে ভ্রমন করেছি। আমি সেখান থেকে যে অভিজ্ঞতা নিয়েছি পরিস্কার পরিচ্ছন্নতার ব্যাপারে। ওয়ার্ডকে সুন্দরভাবে সাজানোর ব্যাপারে পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই। আপনারা সকলেই জানেন, পরিস্কার পরিচ্ছন্নতার জন্য নিজ উদ্যোগে “পরিচ্ছন্ন সাভার” নামে একটি সংগঠন করেছি। ইতিমধ্যে বেশ কয়েকটি প্রোগ্রাম করেছি এবং সংগঠনের মাধ্যমে স্বেচ্ছাসেবীদের নিয়ে এলাকার বিভিন্ন বাড়ির আঙিনা, রাস্তাঘাট পরিস্কার করিয়েছি।

আমি আমার সম্মানিত এলাকাবাসীকে বলতে চাই। আপনারা সঠিক বিচার বিবেচনা করে আমাকে আপনাদের মূল্যবান ভোট দিয়ে এলাকার উন্নয়নে অবদান রাখার সুযোগ করে দিবেন বলে আমার বিশ্বাস।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *