ফেব্রুয়ারি ২১, ২০২৪


সাহসী নেতৃত্বে ছাত্রলীগ থেকে আওয়ামী লীগের একজন নির্ভীক বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শের সৈনিক শরীফ উদ্দিন অনিম

সাহসী নেতৃত্বে ছাত্রলীগ থেকে আওয়ামী লীগের একজন নির্ভীক বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শের সৈনিক শরীফ উদ্দিন অনিম

সাভার প্রতিনিধিঃ ১/১১ তৎকালীন সময়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলন সহ আওয়ামী লীগের দুর্দিনে বিএনপি -জামাত জোট সরকারের হাতে বারবার নিপীড়িত নির্যাতিত, ও কারাবরণ করেছিলেন, ব্রাহ্মণবাড়িয়ার উজ্জল নহ্মত্র ও পরিচিত মুখ ,মুজিব আদর্শের একনিষ্ঠ সৈনিক, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র একজন বিশ্বস্ত যোদ্ধা, জীবনের প্রতিটি মুহূর্ত মমতাময়ী নেত্রীর স্বপ্নগুলো বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন দিনবদল ও জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার কান্ডারী, বাঙালির আশা-আকাঙ্ক্ষার শেষ ঠিকানা বিশ্বজয়ের স্বপ্নসারথী। বাঙালির আশার বাতিঘর বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরন্ত শেখ হাসিনার দুঃসময়ে কান্ডারী একজন প্রচার বিমুখ ব্যক্তিত্ববান সম্পন্ন সবার প্রিয় জননেতা দলের জন্য নিবেদিত প্রাণ নির্লোভ, নিরহংকার ও বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মি, সকল গণতান্ত্রিক আন্দোলনের অগ্রভাগে থাকা একজন লড়াকু সৈনিক , দলের জন্য সর্বদা নিবেদিত একজন মানুষ মিরপুর কলেজ ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক (২০০১ইং–২০১০ইং), বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ সম্পাদক (২০০৬ইং-২০১২ইং), বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ সম্পাদক (২০১২ইং-২০১৮ইং) মুহাম্মদ শরীফ উদ্দিন অনিমকে আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটিতে যথাযথ স্থানে মূল্যায়ন করা খুবই দরকার বলে একান্ত সাক্ষাৎকারে বলছিলেন ঢাকা জেলা তাঁতী লীগ উত্তরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামসুল ইসলাম সুমন ।
ছাত্র লীগের সোনালী অর্জন শরীফ উদ্দিন অনিম ৯৫ পরবর্তী সময়ে দির্ঘ ২১ বছর পর স্বাধীনতা ও মুক্তি যোদ্ধার পক্ষের শক্তি আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর নতুন উদ্দ্যমে সংগঠনকে শক্তিশালী করার লক্ষে কাজ করে যাচ্ছিলো, সে সময় মিরপুর কলেজ ছাত্র লীগের যে কজন নেতা সামনে থেকে নেতৃত্ব দিয়ে গেছেন তার মধ্যে শরীফ উদ্দিন অনিম অন্যতম। যার হাত ধরে আমার ছাত্রলীগ কর্মী হওয়ার সৌভাগ্য হয়েছিল। পরবর্তী সময়ে যিনি একজন কর্মি বান্ধব নেতা হিসেবে মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার রাজনৈতিক কর্ম পরিধি শুধু মিরপুরে সীমাবদ্ধ ছিল না জাতীয় আন্দোলন থেকে শুরু করে রাজপথে মুজিব আদর্শের একজন সামনের সারির সৈনিক ছিলেন।একই সাথে হয়েছেন জুলুম নির্যাতনের শিকার পাশাপাশি ক্লিনহার্ট অপারেশন ও বিভিন্ন রাজনৈতিক মিথ্যা মামলায় ১৯ মাস কারা বরন করেন। তিনি যেমন ছাত্র লীগের একজন দক্ষ নেতৃত্ব দিয়েছিলেন, তেমনি সেবা মুলক ও শিক্ষা মুলুক রোভার স্কাউট এর একজন দক্ষ সংগঠক। বর্তমানে তিনি সম্পাদক হিসেবে সমগ্র মিরপুরের দায়িত্ব পালন করছেন। তার রাজনৈতিক জীবনে তিনি হিংসাত্মক রাজনীতি করেননি কখনো। সর্ব মহলে এজন্য বার বার তিনি প্রসংসিত হয়েছেন। আগামী দিনে বাংলাদেশ আওয়ামীলীগ তার সঠিক মূল্যায়ন করবেন বলে আশা প্রকাশ করে বলেন, যার শুধু নামে নয় গুণেও যার পরিচয় নাম আর গুণের অসাধারন সমন্বয়!
দোয়াকরি পেশাদারিত্বের গুণগত মান আর মানবিক ব্যক্তিত্বে অনন্য মানুষ হয়ে স্বপ্নের চুড়ায় পৌঁছে যাবে জনতার জননেতা।
খুব কাছ থেকে দেখা শরীফ উদ্দিন অনিমের রাজনৈতিক জীবনের পার করা প্রতিটি মুহূর্তের সাক্ষী ঢাকা জেলা তাঁতী লীগ উত্তরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামসুল ইসলাম সুমন ।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *