January 28, 2023


ষষ্ঠ থেকে নবম শ্রেণির অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত

ষষ্ঠ থেকে নবম শ্রেণির অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত

অনলাইন ডেস্ক: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার মধ্যে মাধ্যমিকের শিক্ষার্থীদের যে অ্যাসাইনমেন্ট দেওয়া ও নেওয়া হতো, সংক্রমণ বেড়ে যাওয়ায় তা আপাতত বন্ধ থাকছে।

শুক্রবার (২৩ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ বেলাল হোসাইন স্বাক্ষরিত এক আদেশে এ নির্দেশনা দেয়া হয়েছে।

আদেশে বলা হয়, ‘দেশে কোবিড-১৯ মহামারীর বিদ্যমান পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ২০২১ সালের ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হলো।’

২০২০ সালের মার্চে দেশে করোনাভাইরাস সংক্রমণের পর থেকে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। এ কারণে মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু করা হয়। এ কার্যক্রমে শিক্ষার্থীদের নির্দিষ্ট বিষয়ের ওপর লিখে শ্রেণি শিক্ষকের কাছে জমা দিতে হতো।

শিক্ষা প্রতিষ্ঠান খুলতে না পারায় পরীক্ষার পরিবর্তে অ্যাসাইনমেন্টের ওপর মূল্যায়ন করে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে উন্নীত করা হয়। এ কার্যক্রম শুরু হয় চলতি শিক্ষাবর্ষে। কিন্তু আবারও করোনা মহামারির প্রকোপ বাড়ায় অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হলো।

এর আগে গত মার্চে শিক্ষার্থীদের দুই সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছিল।

Related posts

Leave a Reply

Your email address will not be published.