এপ্রিল ২৫, ২০২৪


দীর্ঘ দেহের রাজা বাবু, দাম হাঁকানো হচ্ছে ১৩ লাখ

দীর্ঘ দেহের রাজা বাবু, দাম হাঁকানো হচ্ছে ১৩ লাখ

অনলাইন ডেস্ক: কোরবানি ঈদ উপলক্ষে চাঁদপুরে ফরিদগঞ্জের রাজাপুর গ্রামে দেখা মিলছে দীর্ঘ দেহের গরু রাজা বাবুর। রাজা বাবুর নাম রাখছেন তার মালিকের গ্রাম রাজাপুরের সাথে মিল রেখে। দীর্ঘ দেহের গরু রাজা বাবুর দাম হাঁকানো হচ্ছে ১৩ লাখ টাকা।

ষাঁড়টির মালিক ফরিদগঞ্জ উপজেলার রাজাপুর গ্রামের মোঃ শফিউল্লাহ। ষাঁড়টির মালিক শফিউল্লাহ এবং এলাকাবাসীর ধারণা বর্তমানে গরুটির ওজন ৩৫ থেকে ৩৬ মণ হবে। দীর্ঘ দেহের রাজা বাবুকে দেখতে প্রতিদিন ভিড় জমাচ্ছে বিভিন্ন এলাকা থেকে আসা উৎসুক জনতা।

মো. শহীদুল্লাহ জানায়, তিনি পেশায় একজন কৃষক ও খামারি। আশা ছিল এবারের কোরবানি ঈদে রাজা বাবুকে ভালো দামে বিক্রি করবেন। কিন্তু বর্তমানে লকডাউন থাকায় দীর্ঘ দেহের ষাঁড় গরু রাজা বাবুকে নিয়ে বিপাকে পড়েছেন। গত বছর ষাঁড়টি চট্টগ্রাম সহ কয়েকটি বাজারে নিলে তেমন দাম না পাওয়ায় বাড়ী ফিরে এনে আবার লালন পালন শুরু করেন। ষাঁড়টি গত চার বছরে অতিরিক্ত বড় হওয়ায় নিজ এলাকায় কোনো তেমন কোনো ক্রেতা না পেয়ে বিপাকে পড়েছেন খামারি শফিউল্লাহ।

অন্যদিকে এবারের কোরবানি ঈদে করোনার ভয়াবহতা ও লকডাউনের কারণে দীর্ঘ দেহের এই ষাঁড়টি বিভিন্ন বাজারে নিতে সমস্যার সম্মুখীন হচ্ছেন শফিউল্লাহ।

খামারি শফিউল্লাহ আরো জানান, গত চার বছর আগে একটি গাভীসহ এই গরুটি তিনি ক্রয় করেন। গরুটিকে ভালো খাদ্য খাওয়ানোর কারণে এখন এই অবস্থানে এসেছে। দেশের যেকোনো প্রান্ত থেকে কেউ গরুটি ক্রয় করতে চাইলে ০১৮২৩৩০২২৭১ নাম্বারে যোগাযোগ করতে বলেন। দেশের যে কোন প্রান্তে ষাঁড়টি নিতে চাইলে পরিবহনের সুব্যবস্থা আছে বলে তিনি জানান।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *