ফেব্রুয়ারি ২১, ২০২৪


বিধিনিষেধ বাস্তবায়নের পাশাপাশি খাদ্য সহায়তাও দিচ্ছে র‌্যাব

বিধিনিষেধ বাস্তবায়নের পাশাপাশি খাদ্য সহায়তাও দিচ্ছে র‌্যাব

অনলাইন ডেস্ক: করোনার সংক্রমণে রোধে চলমান বিধিনিষেধ বাস্তবায়নে দেশব্যাপী কাজ করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অপ্রয়োজনে বাড়ির বাইরে আসা মানুষদের জরিমানার পাশাপাশি স্বাস্থ্য সচেতনতা তৈরি করতে কাজ করছে এলিট ফোর্সটি। পাশাপাশি অসহায়দের মধ্যে খাদ্য সহায়তাও বিতরণ করছে র‌্যাব।

শনিবার সন্ধ্যায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক (এএসপি) ইমরান খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, বিধিনিষেধের দশম দিনে বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বাড়াতে সারাদেশব্যাপী কাজ করেছে র‌্যাব। বিধিনিষেধ কার্যকর করতে সারাদেশে র‌্যাবের ১৯১টি টহল ও ১৯৭টি চেকপোস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল।র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। বিধিনিষেধ অমান্য করায় সারাদেশে ২৫টি ভ্রাম্যমাণ আদালতে ১৪৫ জনকে এক লাখ ছয় হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে প্রায় আড়াই হাজার মাস্ক বিতরণ করা হয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়। পাশাপাশি র‌্যাবের পক্ষ থেকে ৯০টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *