এপ্রিল ২৫, ২০২৪


ভেনেজুয়েলায় পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে নিহত ২৬

ভেনেজুয়েলায় পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে নিহত ২৬

অনলাইন ডেস্ক:দক্ষিণ আমেরিকার দেশ ভেনেজুয়েলায় পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে ২৬ জন নিহত হয়েছে। এর মধ্যে সন্ত্রাসী দলের সদস্য ২২ জন। বাকি চারজন পুলিশ সদস্য। দুইদিন ধরে এই সংঘর্ষ চলেছে দেশটির রাজধানী কারাকাসে। বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির কর্মকর্তারা। সূত্র, বিবিসি।

ভেনেজুয়েলার স্বরাষ্ট্রমন্ত্রী কারমেন মেলেনদেজ বলেছেন, কিছু বেসামরিক লোক মারা গেছেন। তবে, কতজন তা তিনি নির্দিষ্ট করে বলেননি। তবে, ৪০ জন আহত হয়েছে বলে তিনি জানিয়েছেন।সন্ত্রাসী দলের সদস্যদের খুঁজতে শত শত পুলিশ মোতায়েন করা হয়। সন্ত্রাসীরা তাদের কার্যক্রম বিস্তার করার চেষ্টা করছে। স্থানীয় একজন বাসিন্দা বলেছেন, ‘যুদ্ধের মতো পরিস্থিতি’ সৃষ্টি হয়েছিল।

পুলিশ ব্যাপক সংখ্যক অস্ত্র উদ্ধার করেছে। এর মধ্যে ২৪ হাজার রাউন্ড অ্যামিউনিশন রয়েছে। প্রায় ৮০০ পুলিশ মোতায়েন করা হয়। তারা সন্দেহজনক এলাকায় প্রতি ঘরে ঘরে তল্লাশি চালান।

স্বরাষ্ট্রমন্ত্রী মেলেন্দেজ বলেছেন, ‘সন্ত্রাসীদের আস্তানা গুঁড়িয়ে দিতে পুলিশ কাজ করেছে। তারা সেখানে অপরাধের বীজ বুনতে চেয়েছিল। পুলিশ অপহৃত নাগরিকদের উদ্ধার করেছে। সেখানে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পুলিশ মোতায়েন থাকবে।’

সন্ত্রাসী গ্রুপের শীর্ষ পর্যায়ের ব্যক্তিদের তথ্য দিলে তাকে ৫ লাখ ডলার পুরস্কার দেয়া হবে বলে ভেনেজুয়েলা সরকার ঘোষণা করেছে।
স্থানীয় মানবাধিকারকর্মীরা সংঘর্ষ কমিয়ে আনতে আহ্বান করেছেন। তারা স্থানীয় বাসিন্দাদের ‘জীবন ও নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ’ প্রকাশ করেছেন।

যখন গোলাগুলির ঘটনা ঘটছিল তখন স্থানীয় অনেক বাসিন্দা ঘর ছেড়ে চলে যান। তাদের শরীরে গুলিবিদ্ধ হয় কি না সে ব্যাপারে তারা শঙ্কায় ছিলেন। এক ব্যক্তি সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, ‘আমরা ট্রমার মধ্যে আছি।’

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *