এপ্রিল ২০, ২০২৪


পদ্মার এক বোয়ালের দাম ২৩ হাজার ৪’শ টাকা

পদ্মার এক বোয়ালের দাম ২৩ হাজার ৪’শ টাকা

অনলাইন ডেস্ক: পদ্মা নদীতে নিরঞ্জন হালদারের জালে ধরা পড়া একটি বোয়াল মাছ শনিবার ২৩ হাজার ৪’শ টাকায় বিক্রি হয়েছে। ১৩ কেজি ওজনের বোয়াল মাছটি শনিবার ভোরে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকার পদ্মা-যমুনার মোহনায় ধরা পড়ে।

শনিবার সকালে মাছটি বিক্রির জন্য জেলে নিরঞ্জন হালদার দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় আনলে শাকিল সোহান মৎস্য আড়তের সত্ত্বাধিকারী শাহজাহান শেখ ১ হাজার ৭শ টাকা কেজি দরে মোট ২২ হাজার ১শ টাকায় বোয়াল মাছটি কিনে নেন। পরে তিনি বোয়াল মাছটি ১ হাজার ৮শ টাকা কেজি দরে মোট ২৩ হাজার ৪শ টাকায় বিক্রি করেন। এ সময় মাছটি দেখতে স্থানীয় ও দৌলতদিয়া ঘাট দিয়ে যাতায়াতকারীরা ভীড় জমায়।

জানা গেছে, প্রতিদিনের মত শুক্রবার দিবাগত রাতে অন্যান্য জেলেদের মত মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার নিরাঞ্জন হালদার পদ্মা-যমুনার মোহনায় জাল ফেলেন। দীর্ঘ সময় তেমন কোনো উল্লেখযোগ্য মাছের দেখা না পেলেও ভোর রাতের দিকে বড় আকারের বোয়াল মাছটি তাদের জালে আটকা পড়ে। এ সময় জেলে নিরঞ্জন হালদার ও নৌকায় থাকা তার সঙ্গীরা দীর্ঘ সময় চেষ্টা করে মাছটি নৌকায় তোলেন।

দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী শাজাহান শেখ জানিয়েছেন, বড় বোয়াল মাছটি জেলের কাছ থেকে কিনতে পেরে আমি খুব খুশি হয়েছি। সম্প্রতিকালে পদ্মায় বেশ কিছু বড় বড় মাছ ধরা পড়লেও সাধারণত এতো বড় বোয়াল খুব একটা পাওয়া যায় না। তাই মাছটি কিনে নিয়েই ঢাকার এক ব্যবসায়ীর সাথে ফোনে যোগাযোগ করে তার কাছে একটু লাভে বিক্রি করে দেই।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *