ফেব্রুয়ারি ২১, ২০২৪


গেইল ঝড়ে উইন্ডিজদের জয়, হোয়াইট ওয়াশের পথে অস্ট্রেলিয়া

গেইল ঝড়ে উইন্ডিজদের জয়, হোয়াইট ওয়াশের পথে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৩-০ তে এগিয়ে সিরিজ জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ। এর আগে সিরিজের প্রথম দুইটি ম্যাচেও অজিদের হারিয়েছে উইন্ডিজরা। তাই দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ। এদিকে আর দুই ম্যাচ জিতলেই অস্ট্রেলিয়াকে হোয়াইট ওয়াশ করবে তারা।

তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় সফরকারী অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েড জুটি গড়েন ৪১ রানের। ওয়েড ২৩ (১৬) রান করে ফিরলে ফিঞ্চ রান তোলেন ধীরে। তিন নম্বর ব্যাটসম্যান মিচেল মার্শ ৯ (১২) রান করে ফেরেন ফ্যাবিয়ান অ্যালেনের বলে এলবিডব্লু হয়ে। দলের বিপদে অ্যালেক্স ক্যারিও হতাশ করেন। মাত্র ১৩ (৯) রান করে ফিরেন হেইডেন ওয়ালশের বলে ক্যাচ দিয়ে।

একপ্রান্ত আগলে ফিঞ্চ ধীরে রান তুললেও কাঁটা পড়েন ওয়ালশের বলে ৩০ (৩১) রান করে। এরপর মইসিস হ্যাবরিক্সের ৩৩ (২৯) ও অ্যাস্টন অ্যাগারের ২৪ (২২) রানে ভর করে ৬ উইকেটে ১৪১ রান তোলে অজিরা। উইন্ডিজের পক্ষে ২ উইকেট নেন হেইডেন ওয়ালশ। এছাড়া ১টি করে উইকেট নেন ওবেদ ম্যাককয়, ডোয়াইন ব্রাভো ও ফ্যাবিয়ান অ্যালেন।

অজিদের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারে মিচেল স্টার্কের বলে ক্যাচ দিয়ে বিদায় নেন ওপেনার আন্দ্রে ফ্লেচার (৪)। ষষ্ঠ ওভারের শুরুতে লেন্ডল সিমন্সকে ফেরান (১৫) রিলে ম্যারেদিথ। তবে নিকোলাস পুরানকে নিয়ে ক্রিস গেইল জুটি গড়েন ৬৭ রানের। ম্যারেদিথের বলে ক্যাচ দেয়ার আগে গেইল খেলেন ৪টি চার ও ৭টি ছয়ে ৩৮ বলে ৬৭ রানের ইনিংস।

গেইলের ফেরার পর ব্রাভো ৭ রান করে ফিরলেও নিকোলাস পুরানের ৩২ (২৭) রানের ইনিংসে ভর করে ৫ ওভার ১ বল আগে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে উইন্ডিজরা। অজিদের পক্ষে ৩ উইকেট নেন ম্যারেদিথ, ১ উইকেট নেন স্টার্ক।

গেইলের ব্যাট থেকে একটা পর একটা গোলা আছড়ে পড়ে গ্যালারিতে। মিচেল স্টার্ককে কিছুটা সমীহ করলেও জস হেজেলউড, অ্যাডাম জাম্পাকে কার্যত ছারখার করে দেন তিনি। ১৭৬-এর স্ট্রাইক রেটে ৩৮ বলে ৬৭ রান করেন গেইল। চারটে ৪ ছাড়াও ৭টা ছক্কা মেরেছেন তিনি।

একটাই আপসোস থেকে যাবে তাঁর, শেষ পর্যন্ত ব্যাট করতে পারলেন না। দ্বাদশ ওভারে তাঁর পঞ্জাব কিংস দলের সতীর্থ র‍্যালি মেরেডিথের বলে উইকেট কিপার ওয়েডের হাতে ক্যাচ তুলে আউট হয়ে যান তিনি। তবে এতে দলের পারফরম্যান্সে কোনো প্রভাব পড়েনি। তারা ৫ ওভার এবং ৬ উইকেট হাতে রেখেই ম্যাচটি জিতে যায়। সেই সঙ্গে সিরিজটাও নিজেদের দখলে নিয়ে নেয়।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *