এপ্রিল ২৫, ২০২৪


সাভারে গরুর খামার করে দৃষ্টান্ত স্থাপন করেছেন উপজেলা চেয়ারম্যান রাজীব

সাভারে গরুর খামার করে দৃষ্টান্ত স্থাপন করেছেন উপজেলা চেয়ারম্যান রাজীব

স্টাফ রিপোর্টার : সাভারে গরুর খামার করে দৃষ্টান্ত স্থাপন করেছেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। সাভার হেমায়েতপুর জনতা হাউজিংয়ে “আইয়ান ফ্রেশ ডেইরী ফার্ম” করে কর্মসংস্থানও করেছেন অনেকের।

প্রায় দুই বছর আগে মাত্র ২ টি গরু দিয়ে যাত্রা শুরু করলেও বর্তমানে তার খামারে রয়েছে ফ্রিজিয়ান, ভ্রামা, শাহীওয়াল, ব্রাহমান, নেপালী, অস্ট্রেলিয়ানসহ বিভিন্ন জাতের ৮০ টি গরু।

জানা যায়, চলমান উন্নয়ন অগ্রযাত্রায় অংশীদারিত্বের লক্ষ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে বিগত ২০১৯ সালের প্রথম দিকে “আইয়ান ফ্রেশ ডেইরী ফার্ম” গড়ে তোলেস্থানীয়রা জানান, চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব গরুর খামারে গরু মোটাতাজা করে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন। একজন জনপ্রতিনিধির সফলতা দেখে এলাকার অনেকেই গরু পালন করে নিজেদের সাবলম্বী করার চেষ্টা করছেন বলে জানান তারা।

খামারে কর্মরত শ্রমিকরা জানান, আমাদের খামারের গরুর খাবারের জন্য দেশীয় কাঁচাঘাস ও খরকুটো ছাড়াও অন্যান্য সব খাবার ভেজালমুক্ত অবস্থায় নিজ হাতে তৈরি করি। এলাকাতে আমাদের খামারের গরুর আলাদা কদর রয়েছে। প্রতি বছরের ন্যায় এবছরও সম্পূর্ণ ভেজালমুক্ত খাবার খাইয়ে গরু মোটাতাজা করেছি।

তারা বলেন, আসছে ঈদুল আযহায় কোরবানীর জন্য স্থানীয় এলাকার গরু ক্রেতারা প্রতিদিনই আসতেছে আমাদের খামারে গরু দেখার জন্য। ইতোমধ্যে চারটি ষাড়ের দাম দুই লাখ টাকা করে দাম হাঁকা হচ্ছে।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *