ফেব্রুয়ারি ২১, ২০২৪


আর্জেন্টিনা-ইতালিকে নিয়ে ‘ম্যারাডোনা সুপার কাপ’ আয়োজনের ভাবনা

আর্জেন্টিনা-ইতালিকে নিয়ে ‘ম্যারাডোনা সুপার কাপ’ আয়োজনের ভাবনা

অনলাইন ডেস্ক: মাত্রই শেষ হলো কোপা আমেরিকা এবং ইউরো কাপ টুর্নামেন্ট। এর রেষ এখনো কাটেনি, ভক্তদের মাঝে তুমুল বিতর্ক চলছেই। আর এরই মধ্যে ফুটবলপ্রেমীরা সুখবরই শুনতে যাচ্ছে। দুই চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা এবং ইতালিকে নিয়ে ‘ম্যারাডোনা সুপার কাপ’ আয়োজনের চিন্তা-ভাবনা চলছে।

ফুটবল বিশ্ব তো বটেই, দিয়েগো ম্যারাডোনা একই সঙ্গে আর্জেন্টিনা এবং ইতালির বড় এক ব্যক্তিত্ব ছিলেন। আর্জেন্টিনা তার মাতৃভূমি। দেশের হয়ে জিতেছিলেন বিশ্বকাপ। অন্যদিকে ইতালিকে বলা হতো তার দ্বিতীয় ঘর। নেপলসে এখনো তার খ্যাতি রয়েছে আকাশছোঁয়া। এ কারণেই দুই চ্যাম্পিয়নদের নিয়ে ‘ম্যারাডোনা সুপার কাপ’আয়োজন করার প্রচেষ্টা চলছে। খেলাধুলা ভিত্তিক আর্জেন্টিনার দৈনিক পত্রিকা দিয়েরো ওলের মতে, খুব শিগগিরই ইউরোপ চ্যাম্পিয়ন ইতালি ও লাতিন আমেরিকার সেরা দল আর্জেন্টিনার মধ্যে একটি ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল এবং উয়েফার মধ্যে এই নিয়ে বেশ কিছু সময় কথাবার্তা চলার পর এখন প্রায় সিদ্ধান্ত পাকা হওয়ার পথেও বলে জানা যায়।

উল্লেখ্য, কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের এবারের ফাইনালে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ আর্জেন্টিনা এবং ব্রাজিল। মারাকানা স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে আনহেল ডি মারিয়ার একমাত্র গোলে স্বাগতিক ব্রাজিলকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে ২৮ বছর পর শিরোপা নিজের করে নিয়েছে আর্জেন্টিনা।

অন্যদিকে ইউরো কাপের এবারের ফাইনালে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে মাঠে নামে স্বাগতিক ইংল্যান্ড। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচটি ১-১ গোলে ড্র হলে অতিরিক্ত ৩০ মিনিটেও আসেনি ফলাফল। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৩-২ গোল ব্যবধানে জিতে ৫৩ বছর পর ইউরোর ট্রফি পুনরুদ্ধার করল আজ্জুরিরা।

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *