এপ্রিল ২৩, ২০২৪


কুয়া থেকে শিশুকে উদ্ধার করতে গিয়ে প্রাণ গেল আরও চার জনের

কুয়া থেকে শিশুকে উদ্ধার করতে গিয়ে প্রাণ গেল আরও চার জনের

অনলাইন ডেস্ক: ভারতের মধ্যপ্রদেশে ৪০ ফুট গভীর একটি কুয়া থেকে ৮ বছর বয়সী এক মেয়েকে তাকে উদ্ধার করতে গিয়ে ৩০ জন মতো গ্রামবাসী পড়ে যান সেই কুয়ায়। এই দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে বলে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে। বৃহস্পতিবার রাতে মধ্যপ্রদেশের বিদিশা জেলার গঞ্জ বাসোদা গ্রামে এই ঘটনা ঘটে। ঘটনা নিয়ে শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ঘটনা নিয়ে টুইট করে তিনি জানিয়েছেন, ৪০ ফুট গভীর ওই কুয়ায় ৮ বছর বয়সী একজন মেয়ে পরে যায়। এরপর থেকে উদ্ধারকাজ চলছে। ঘটনায় মৃতদের পরিবারের প্রতি তিনি শোক প্রকাশ করেছেন। ঘটনার দিকে নজর রাখাও কথাও বলেছেন তিনি।

জানা গিয়েছে, ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধার কাজ চালাচ্ছে। ২৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তাঁদের মধ্যে ১৩ জনকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই মেয়েটিকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

স্থানীয়রা গণমাধ্যমে জানিয়েছেন, গ্রামেরই একটি ৪০ ফুট গভীর কুয়োর ভিতর পড়ে গিয়েছিল ৮ বছরের একটি ছোট্ট মেয়ে। খবর পাওয়ার পর স্বাভাবিকভাবেই তাকে বাঁচাতে এসেছিলেন গ্রামবাসীরা। কিন্তু মেয়েটিকে উদ্ধার করতে গিয়ে কুয়োর ভিতরে পড়ে যান প্রায় ৩০ জন গ্রামবাসী। ইতিমধ্যেই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে চারজনের। ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও (Shivraj singh Chauhan)। একটি টুইটে তিনি লেখেন, “গঞ্জ বাসদা থেকে যে খবর এসেছে, তা খুবই দুঃখজনক। এখনও পর্যন্ত দুজনের মৃতদেহ উদ্ধার হয়েছে। আমি তাদের পরিবারের প্রতি সমবেদনা এবং তাদের আত্মার চিরশান্তি কামনা করি। উদ্ধারকার্য চলছে, এবং আমি সর্বদা বিষয়টি নজরে রাখার চেষ্টা করছি।”

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *