মে ০৩, ২০২৪


সাভারে সিরামিক শ্রমিকদের বিক্ষোভ

সাভারে সিরামিক শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : ঢাকার সাভারে বকেয়া তিন মাসের বেতনের দাবীতে পোড়ামাটির তৈরী পণ্যের একটি সিরামিক কারখানার শ্রমিকরা বিক্ষোভ ও ভাংচুর করেছে।

বুধবার সাভার পৌর এলাকার ভাগলপুর মহল্লায় অবস্থিত ‘বেঙ্গল ফাইন সিরামিক লিমিটেড’ কারখানার শতাধিক শ্রমিক বিক্ষোভ ও ভাংচুর করলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

বিক্ষুদ্ধ শ্রমিকরা জানায়, ফেব্রুয়ারী, মার্চ ও এপ্রিল মাসসহ তিন মাসের বকেয়া বেতন কারখানা কতৃপক্ষ দেই দিচ্ছি বলে টালবাহানা করতে থাকে। এরইমধ্যে আবার করোনা ভাইরাসের কারন দেখিয়ে কারখানা বন্ধ করে দেয় কতৃপক্ষ। ফলে মানবেতর জিবনযাপন করতে হচ্ছে শ্রমিকদের।

তারা বলেন, বাধ্য হয়েই আমাদের রাস্তায় নামতে হয়েছে। এসময় তারা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। একপর্যায়ে শ্রমিকরা কারখানার ভেতরে প্রবেশ করে ব্যাপক ভাংচুর চালায়। এসময় কারখানার সামনের কাতলাপুর আঞ্চলিক সড়কটি বন্ধ করে দেয়। পরে পুলিশ এসে কারখানার সামনে থেকে শ্রমিকদের সরিয়ে দিলে পরিস্থিত স্বাভাবিক হয়।

শ্রমিকরা এসময় দ্রুত বকেয়া বেতন পরিশোধের দাবী জানিয়ে বলেন, অন্যথায় আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো আমরা।

এ প্রসঙ্গে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ বলেন, কারখানা কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

ভিডিও দেখুন :

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *